তখন সংবিধান কোথায় ছিল?

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০১৮, ০৮:১৮ এএম

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আওয়ামী লীগ-জামায়াতের আন্দোলনের সময় দেশের সংবিধান কোথায় ছিল এমন প্রশ্ন করেছেন বিএনপি নেতারা। প্রধানমন্ত্রীর ভাষণের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকার জন্য যা যা করা দরকার, সবই করবে। তারই অংশ হিসেবে প্রধানমন্ত্রী ভাঙা রেকর্ড বাজিয়েছেন। তিনি প্রশ্ন রেখে বলেন, এখন উনারা সংবিধানের কথা বলেন। জামায়াতের সঙ্গে মিলে যখন আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করেছিল, তখন সংবিধান কোথায় ছিল? বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গণতন্ত্রের প্রতি সম্মান দেখান বলেই সেদিন আমরা তাদের দাবি মেনে নিয়েছিলাম। সেদিন যদি আমাদের মনোভাব আজকের আওয়ামী লীগের মতো হতো, তাহলে কী হতো? 

মির্জা আব্বাস বলেন, দেশবাসী প্রত্যাশা করেছিলেন প্রধানমন্ত্রী একটি গঠনমূলক ও আশা জাগানিয়া বক্তব্য দেবেন। কিন্তু তিনি যে ধরনের বক্তব্য দিয়েছেন তা দেশের মানুষকে বিভ্রান্ত করবে। পরিবেশকে আরও বিষিয়ে তুলবে। বিএনপি স্থায়ী কমিটির আরেক সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ আগেও একদলীয় শাসনের পথে গেছে, আবারও সে পথে যাচ্ছে। কিন্তু সে পথ সহজ কোনো পথ নয়; সে পথ পিচ্ছিল পথ। সে পথে গেলে তারাই বেশি ক্ষতিগ্রস্ত হবে। তাদের এ পথচলা আগে ফলপ্রসূ হয়নি, এবারও হবে না। জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখলের চক্রান্ত জনগণই সফল হতে দেবে না। সূত্র: মানবজমিন। 

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: