ইবিতে জরায়ুমুখের ক্যানসার সচেতনতা দিবস পালিত

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০১৮, ০৪:৪০ পিএম

‘জননীর কাছে সবার আছে জন্ম-ঋণ, জরায়ুমুখের ক্যানসার সচেতনতায় অংশ নিন’-এই শ্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘সার্ভিক্যাল ক্যানসার অ্যাওয়ারনেস ডে’ বা জাতীয় জরায়ুমুখের ক্যানসার সচেতনতা দিবস পালন করেছে ক্যানসার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর ওমেন (ক্যাপ)।

শনিবার (১৩ জানুয়ারি) দিবসটি উপলক্ষে র‌্যালী, পথসভা ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করে সংগঠনটির সদস্যরা। 

জানা যায়, জরায়ুমুখের ক্যানসার সচেতনতা দিবস উপলক্ষে শনিবার (১৩ জানুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে ‘ক্যাপ’ এর সভাপতি আব্দুল্লাহ আল মাহদী ও সাধারণ সম্পাদক কেয়া বিশ্বাসের নেতৃত্বে এক র‌্যালী বের হয়। র‌্যালীটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক ও বিভিন্ন অনুষদ প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর পাদদেশে এসে শেষ হয়।

র‌্যালী শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এর পাদদেশে এক সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় জনসচেনতা মূলক বক্তব্য দেন ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শাম্মি আক্তার, ক্যাপ’র ভলেন্টিয়ার অহিনা মোস্তাফা দিপ্তি।

পথসভা শেষে জনসাধারণের মাঝে জরায়ুমুখের ক্যানসার সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করেন সংগঠনটির সদস্যরা।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: