সৌদি আরবের নিহত ৩ বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৮, ১২:০৭ এএম

দেশটির বেলজুরিশিতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশী সহ ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৬ জন। শনিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় আল-বাহা প্রদেশে এই দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে সৌদি রেড ক্রিসেন্ট সোসাইটি ও স্থানীয় জ্বরুরি নিরাপত্তা সংস্থার একটি দল যৌথভাবে উদ্ধার কাজ চালায়।
 

সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস নিহত বাংলাদেশীদের পরিচয় নিশ্চিত করেছেন। তারা হলেন, বিবাড়িয়া বাঞ্ছারামপুর পাহাড়িয়াকান্দি গ্রামের অলি মিয়ার ছেলে মালাম মিয়া (৩০), নরসিংদী মনোহরদী পঞ্চকান্দি গ্রামের চান মিয়ার ছেলে আলা উদ্দিন (২৯), কুমিল্লা নাঙ্গলকোটের সামিরখিল গ্রামের আবুল বাসারের ছেলে সাইফুল ইসলাম (৩৩)। তাদের মরদেহ সৌদি আরবের বেলজুরিশির প্রিন্স মিশাল হাসপাতালের হিমঘরে রাখা আছে।

এক বাংলাদেশি সহ আরো এক ইন্ডিয়ান গুরুতর আহত অবস্থায় আল বাহা কিং ফাহাদ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহত অপর চারজন ছিলেন মিসরি এবং একজন ইন্ডিয়ান নাগরিক ।

দুর্ঘটনায় নিহতরা সবাই প্রবাসী। তারা একটি খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠানে কাজ করতেন বলে স্হানীয় গণমাধ্যম জানিয়েছে। একটি হাসপাতালে খাবার সরবরাহ করে তারা মাইক্রোবাসে ফিরছিলেন। এসময় চালক সময় বাঁচাতে বিকল্প পথ হিসেবে পাহাড়ী রাস্তায় যান। দুর্গম পাহাড়ি রাস্তার বাঁকে গাড়িটি নিয়ন্ত্রণ হারালে এই দুর্ঘটনা ঘটে। আহত বাংলাদেশীর পরিচয় এখনও পাওয়া যায়নি।
 

আলবাহা অঞ্চলের আমির প্রিন্স ড. হোসাইন বিন সৌদ বিন আবদুল আজিজ এ দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি আহতদের সুচিকিৎসার জন্য নির্দেশ দিয়েছেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: