৫৫ বছর পর ফের প্রেমিকাকে বিয়ে!

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০১৮, ১২:২৫ এএম

প্রেম করেই বিয়ে করেছিলেন পবিত্র চিত্র নন্দী। ৫৫ বছর পর ফের বিয়ের পিরিতে বসলেন তিনি। তবে পাত্রী আর কেউ নয়, ৫৫ বছর আগে যাকে ভালোবেসে বিয়ে করেছিলেন এতো বছর পরে আবার তাকেই বিয়ে করলেন তিনি।

জানা গেছে, দীর্ঘ ১৫ বছর ধরে ডিমেনশিয়ায় আক্রান্ত স্ত্রী। বিস্মৃতির আড়ালে হারিয়েছে সবকিছু। স্নান করানো, খাওয়ানো, ঘুম পাড়ানো থেকে সবকিছুই করতে হয় অবসরপ্রাপ্ত অধ্যাপক স্বামীকে। কিন্তু কোনওদিনের জন্য স্ত্রীর প্রতি ভালোবাসায় এতটুকু কমতি পড়েনি। স্ত্রীর স্মৃতি ফেরাতে ৫৫ তম বিবাহবার্ষিকীতে আবারও তার সঙ্গেই মালাবদল সারলেন স্বামী। ৫৫ বছর আগে প্রেম করেই বিয়ে হয়েছিল পেশায় অধ্যাপক পবিত্র চিত্র নন্দী ও চিকিৎসক গীতা দেবীর।

তারপর থেকে কেটে গেছে দীর্ঘ অনেকগুলি বছর। একসঙ্গে পথ চলা। একে অপরের সুখ-দুঃখ ভাগ করে নেওয়া। কিন্তু ১৫ বছর আগে হঠাৎ তাল কাটে সেই সুখের সংসারের। ডিমেনশিয়ায় আক্রান্ত হন গীতা দেবী। ধীরে ধীরে ভুলতে শুরু করেন সবকিছু। গত ১৫ বছর ধরেই অসুস্থ গীতা দেবী। ঝাপসা হয়ে গেছে সব স্মৃতি। কিন্তু কোনওদিন অসুস্থ স্ত্রীকে ছেড়ে যাননি স্বামী পবিত্র চিত্র নন্দী। স্ত্রীর স্মৃতি ফেরানো চেষ্টায় ৫৫ তম বিবাহবার্ষিকীতে আবার তাই গীতা দেবীর সঙ্গেই মালাবদল করলেন পবিত্র নন্দী। উলুধ্বনি সহযোগে শুধু মালাবদল নয়, ছিল জম্পেশ খাওয়াদাওয়ার ব্যবস্থাও। -জি নিউজ

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: