ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮

শাহরিয়ার আমিন

বাকৃবি প্রতিনিধি

ইতিহাস ভুলিয়ে দিতে ‘ভ্যালেনটাইন ডে’

১৫ ফেব্রুয়ারি, ২০১৮ ০৩:০৮:০০

স্বৈরাচারবিরোধী ছাত্র প্রতিরোধ দিবসের ইতিহাস ভুলিয়ে দিতে বানিজ্যিক উদ্দেশ্যে এদেশে আমদানি করা হয়েছে ‘ভ্যালেনটাইন ডে’। এর মাধ্যমে মানুষকে আরও বেশি আত্নকেন্দ্রিক, ভোগ সর্বস্ব এবং সংগ্রামী চেতনা থেকে বিচ্ছিন্ন করে দেয়া হচ্ছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল ৫ টার দিকে স্বৈরাচার বিরোধী ছাত্র প্রতিরোধ দিবসের স্মরণে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন বাকৃবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (বাসদ মার্কসবাদী) নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা আরও বলেন, ১৯৮৩ সালের ১৪ ফেব্রুয়ারিতে স্বৈরাচার এরশাদ সরকারের কুখ্যাত মজিদ খান শিক্ষানীতির বিরুদ্ধে সংগঠিত ছাত্রসমাবেশে পুলিশের গুলিতে শহীদ হন জাফর, জয়নাল, কাঞ্চল, দীপালী সহ ১১ জন যুবক।

শহীদদের আত্মদানে মজিদ খান শিক্ষানীতি বাস্তবায়ন না হলেও আজও শিক্ষাব্যয় ক্রমাগত বৃদ্ধি করে মানুষকে শিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। এমনকি প্রশ্নফাঁসের মাধ্যমে শিক্ষার নৈতিকতাকে ধ্বংস করা হচ্ছে।

এর আগে দিবসটির স্মরণে সভাপতি রাফিকুজ্জামান ফরিদের নেতৃত্বে মিছিল বের করে বাকৃবি সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (বাসদ মার্কসবাদী)। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে শুরু হয়ে জব্বারের মোড় হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে এসে শেষ হয়।


বিডি২৪লাইভ/এমআরএম

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems