বিশ্বের সর্বোচ্চ হোটেলের উদ্বোধন! 

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:১২ এএম

বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খলিফার পরে এবার দুবাইয়ে স্থাপন করা হলো বিশ্বের উচ্চতম হোটেল জিভোরা। উচ্চতা ৩৫৬ মিটার বা ১১৬৮ ফুট। উচ্চতার দিক দিয়ে হোটেল জেডব্লিউ ম্যারিয়ন মারকুইসকে পেছনে ফেলে বর্তমানে এটি শীর্ষস্থানে চলে এসেছে। শুক্রবার আনুষ্ঠানিকভাবে ভবনটি উদ্বোধন করা হয়।

জিভোরা হোটেলের অতিথিদের জন্য প্রবেশদ্বারটি স্বর্ণ দিয়ে মোড়ানো। হোটেলের সাজসজ্জা থেকে শুরু করে সবকিছুই বিলাসবহুল। সর্বোচ্চ এই হোটেলটির ছাদে রয়েছে ঘূর্ণায়মান রেস্তোরাঁ। এখানে বসে চারদিক থেকে দুবাই শহর দেখা যাবে। দুবাইয়ের শেখ জায়েদ রোডে অবস্থিত হোটেলটিতে অতিথিদের জন্য ৫২৮টি কক্ষ ও সুইটস এবং চারটি রেস্তোরাঁ রয়েছে। এছাড়া এ ভবনে রয়েছে ছয়টি লিফট ও তিন হাজার ৮৫৯টি সিঁড়ি।

৩৫৫ মিটার উচ্চতার মারকুইস থেকে এর উচ্চতা মাত্র এক মিটার বেশি অর্থাৎ ৩৫৬ মিটার। ৭৫ তলাবিশিষ্ট হোটেলটি লন্ডনের বিগ বেনের চেয়ে তিন গুণ এবং প্যারিসের আইফেল টাওয়ারের চেয়ে ৫৬ মিটার বেশি উঁচু। বর্তমানে এটি গিনেস বুক অব ওয়ার্ল্ডের পাতায় সর্বোচ্চের খেতাবটি দখল করে নিয়েছে।

 

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: