ইন্সটাগ্রাম ভিডিওতে মিউজিক অ্যাড করবেন যেভাবে!

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১০:২২ পিএম

ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের স্টোরি ফিচার এখন বেশ জনপ্রিয় হয়েছে উঠেছে তরুন প্রজন্মের কাছে। কিন্তু মাত্র ২৪ ঘন্টা দেখা যায় এই স্টোরিগুলি। ছবি বা ভিডিও ব্যবহার করা যায় এই স্টোরিতে। কিন্তু একটি ভিডিও তখনি আকর্ষনীয় হয় যখন তাতে যোগ হয় একটি ভালো মিউজিক। ইনস্টাগ্রামের ইনবিল্ট এডিটিং টুল দিয়ে কোন ভিডিওতে মিউজিক অ্যাড করা যায় না। যদিও অন্য অ্যাপ ব্যবহার করে নিজের ভিডিওতে মিউজিক অ্যাড করে নিতে পারবেন আপনি। 
আসুন দেখে নেওয়া যাক এমনি পাঁচটি অ্যাপ, যা দিয়ে আপনি সহজেই ভিডিও মিউজিক এড করে নিতে পারবেন-

১) VidLab- 
এই অ্যাপের মাধ্যমে আপনার ফোনের যে কোন মিউজিক যোগ করে ফেলতে পারবেন যে কোন ভিডিওর সাথে। এছাড়াও আপনি রেকর্ড করে নিতে পারবেন নিজের অডিও ক্লিপ। এছাড়াও আপনি iTunes ও গুগল প্লে থেকে ডাউনলোড করে নিতে পারবেন মনের মতো ট্র্যাক। এখন যদি আপনি এই সব ফিচার ব্যবহার করতে চান তবে আপনাকে কিনে নিতে হবে এই অ্যাপ।

২) Videoshop 
আগের অ্যাপের মতোই এই অ্যাপেও আপনি করতে পারবেন একই সব কাজ। আর এই অ্যাপটি অ্যানড্রয়েডে ব্যবহার করতে কোন টাকা দিতে হবে না, কারন গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড দিয়ে নিতে পারবেন। তবে iOS ব্যবহারকারীদের এই অ্যাপের জন্য খরচ করতে হবে দুই মার্কিন ডলার।

৩) Flipgram- 
এই অ্যাপে ভিতর রয়েছে অসংখ্য মিউজিক ও ফিল্টার। এই অ্যাপের মাধ্যমে আপনি সরাসরি ইনস্টাগ্রাম ও ফেসবুকে শেয়ার করতে পারবেন এডিটেড ভিডিও। আর এই অ্যাপ বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারবেন গুগল প্লে স্টোর থেকে।

৪) Background Music for Video- 
যদি খুব সাধারন ভাবে কাজ করতে পছন্দ করেন, তবে এই অ্যাপ আপনার জন্য। এই অ্যাপের মাধ্যমে খুব সহজেই তাড়াতাড়ি যেকোন ভিডিওতে অ্যাড করতে পারবেন মিউজিক।

৫) Quik by GoPro- 
এই অ্যাপের মাধ্যমে আপনি ভিডিওতে টেক্সট ও মিউজিক লাগিয়ে এডিট করতে পারবেন। এছাড়া আপনি ছবিও ব্যবহার করতে পারবেন। আর এই অ্যাপ নিজে থেকে আপনার ভিডিও ক্লিপ এডিট করে ফিল্টার লাগাতে পারে। প্লে স্টোর ও iTunes থেকে বিনামুল্যে ডাউনলোড করতে পারবেন এই অ্যাপ।

 

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: