রুবেলের পক্ষে সাফাই গেয়ে যা বললেন সাকিব

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৮, ১০:৪২ এএম

নিদাহাস ট্রফির বাংলাদেশ-ভারতের মধ্যকার ফাইনাল ম্যাচ শেষ হলেও থেকে গেছে কিছু প্রশ্ন। এসব প্রশ্ন হয়তো ম্যচে জিতলে কেউ করতো না তবে পরাজয়ের কারণেই হয়তো এই প্রশ্ন গুলোই আমাদের মনে ঘুরপাক খাচ্ছে। রুবেল হোসেন কেন আরও একটু ভালো বোলিং করলেন না, সৌম্য সরকার শেষের বলটা কেনো ওভাবে অফসাইডে করলেন?

তবে দলের অধিনায়ক সাকিব আল হাসানের মনে নেই কোনো প্রশ্ন। সাকিব এক কথায় জানিয়ে দিয়েছেন, রুবেল বা সৌম্যর প্রতি তার আস্থা অবিচল।

বাংলাদেশের দিকে জয়টা যখন এগিয়ে আসছে একটু একটু করে তখনই ১৯তম ওভারে রুবেলের ২২ রান, সব স্বপ্নের শেষ করে দেয়। দুর্দান্ত এক স্পেলে ২০১৫ সালের বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানো বা নিউজিল্যান্ডকে দেশের মাটিতে হোয়াইটওয়াশে তার অবদান যেন এক নিমিষেই ঢাকা পড়ে যায়। যদিও সাকিব ভোলেননি রুবেলের সেসব অবদান। আর তাই তো ম্যাচ শেষে পক্ষ নিয়েছেন ডানহাতি ফাস্ট বোলারের।

রবিবারের ম্যাচ শেষে সাকিব বলেন, ‘সত্যি বলতে সে (রুবেল) খুব বেশি খারাপ করেনি। যেখানে বল করার পরিকল্পনা ছিল, তার থেকে একটু সরে গেছে। এটা হতেই পারে। আমি জানি না, ইতিহাসে কতজন ব্যাটসম্যান আছেন যারা এসেই প্রথম বলে ছক্কা পরের বলে চার এরপর আবার ছক্কা হাঁকান! কিন্তু কার্তিক (দীনেশ) সেটাই করেছে। স্বাভাবিকভাবেই রুবেল প্রথম দুই বলে ১০ রান নেওয়ার পর নার্ভাস হয়ে পড়েছিল। কিন্তু এখনও আমি ভাবি, আমি ভবিষ্যতেও এমন পরিস্থিতিতে রুবেলের হাতে বল তুলে দেব।’

তিন ওভারে যখন ৩৫ রান প্রয়োজন মুস্তাফিজুর রহমানের অসাধারণ একটি ওভারে অনেকটাই ম্যাচ ঘুরে যায় বাংলাদেশের দিকে। মুস্তাফিজের ওভারে লেগবাই থেকে মাত্র একটি রান হয়, আর একটি উইকেটও হারায় ভারত। কিন্তু পরের ওভারেই রুবেলকে তুলোধুনো করেন কার্তিক। আগের তিন ওভারে দুর্দান্ত বোলিং করে মাত্র ১৩ রান দেওয়া রুবেলের এক ওভারেই আসে ২২ রান। ম্যাচ চলে যায় ভারতের দিকে। শেষ ওভারে পার্টটাইমার সৌম্যর ওপর চাপ আরও বেড়ে যায়। সে চাপ শেষ পর্যন্ত আর সামলাতে পারেননি সৌম্য।


বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: