আওয়ামীলীগের উদ্যোগে হরতাল, প্রতিবাদ মিছিল ও সভা

প্রকাশিত: ১৯ মার্চ ২০১৮, ১২:১৭ পিএম

বান্দরবানের লামায় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতির বিরুদ্ধে দায়েরকৃত মামলায় আদালত জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করায় অর্ধদিবস হরতাল, প্রতিবাদ মিছিল ও সভার ডাক দিয়েছে আজিজনগর ইউনিয়ন আওয়ামীলীগ।

রোববার (১৯ মার্চ) রাতে ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই কর্মসূচী ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক মো. কামরুল ইসলাম কানন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আজিজনগর ইউনিয়নে ১৯ মার্চ ১৮ইং সকাল ৬টা হইতে বেলা ২টা পর্যন্ত সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে, বিকাল ৪টায় দলীয় কার্যালয় হইতে চাম্বি মফিজ বাজার প্রদক্ষিণ করে প্রতিবাদ মিছিল ও বিকাল সাড়ে ৪টায় দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভা।

জানা গেছে, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ উল্লাহ আজম খাঁন সহ ১১ জনের বিরুদ্ধে গাছ কাটা ও অন্যের জায়গায় অবৈধ অনুপ্রবেশের অভিযোগ এনে ধারা- ১৪৩, ৪৪৭, ৪২৭, ৩৭৯, ৫০৬ ও ৩৪ দ:বি: মতে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করে জনৈক শেখ মোহাম্মদ হোসাইন এমরান। মামলা নং-সিআর- ১৩/১৮। শেখ মোহাম্মদ আজিজনগর ৩০৭নং চাম্বি মৌজার ৫টি আর/হোল্ডিং জায়গার মালিক মো. আমজাদ হোসেন (হাজারী) এর কেয়ারটেকার। আদালত মামলাটি আমলে নিয়ে আসামীদের সমন ইস্যু করে। আসামীগণ আদালতে হাজির না হলে তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ারা জারি করা হয়। গত ১৮ মার্চ রোববার আসামী মোহাম্মদ উল্লাহ আজম খাঁন ও ফোরকান আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে।

তবে পরবর্তীতে কর্মসূচী পরিবর্তন হতে পারে বলে ইউনিয়ন আওয়ামীলীগের শীর্ষ পর্যায় থেকে জানানো হয়েছে। এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে ও আইন শৃঙ্খলা বজায় রাখতে সর্তক অবস্থায় রয়েছে পুলিশ এমনটা জানিয়েছেন, লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন।


বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: