জরুরি অবতরণ করল বাংলাদেশ বিমান

প্রকাশিত: ২০ মার্চ ২০১৮, ০২:০৫ পিএম

বিমান বাংলাদেশের একটি ফ্লাইট ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার ১৫ মিনিট পর যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় আবারও হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।

মঙ্গলবার (২০ মার্চ) বিমানটি ওড়ার কিছুক্ষণের মধ্যেই যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এরপর আবারও তা শাহ্‌জালাল বিমানবন্দরেই জরুরি অবতরণ করে।

জানা গেছে, মঙ্গলবার দুপুর ১২টা ২৮ মিনিটে ঢাকা থেকে ছাড়ে বিমানের ফ্লাইট নম্বর বিজি ৪৯৩ কিন্তু যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় ১২টা ৪৬ মিনিটে উড়োজাহাজটি আবারও শাহজালালে নেমে আসে। এতে ৫৩ জন যাত্রী ছিলেন।

এ প্রসঙ্গে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপ-পরিচালক মোশাররফ হোসেন গণমাধ্যমকে বলেছেন, ‘কোনও সমস্যা হয়তো হয়েছিল। তাই বিমানটি নিরাপদে ফিরে এসেছে। তবে এটাকে জরুরি অবতরণ বলা যাবে না।’

ক’দিন আগে নেপালের ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত ইউএস-বাংলার উড়োজাহাজের মতো বিমানের বিজি ৪৯৩ ফ্লাইটটিও একটি ড্যাশ-৮ উড়োজাহাজ।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ২৫ অক্টোবর ৬৬ জন যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ঢাকার উদ্দেশে ছেড়ে আসার সময় রানওয়েতে উড়োজাহাজটির পেছনের চাকা খুলে যায় পরে বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছিল।

এবার ঘটলো উলটো ঘটনা। শাহ্‌জালাল থেকে সৈয়দপুরের পথে যেতেই জরুরি অবতরণের সম্মুখীন হলো বিমানটি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: