কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে যা বললেন মওদুদ

প্রকাশিত: ২১ মার্চ ২০১৮, ০৯:৫১ পিএম

যে দেশে গণতন্ত্র নেই, সে দেশে উন্নয়নশীল দেশের তকমা পুরোপুরি অর্থহীন। এটি জনগণের কোনো কাজে আসবে না বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, ‘যে দেশে মানুষের কথা বলার অধিকার নেই সেখানে উন্নয়নশীল দেশের তকমা লাগানো অর্থহীন। কারণ গণতন্ত্র ছাড়া কখনও সত্যিকারের উন্নয়ন সম্ভব না।’

বুধবার (২১ মার্চ) বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। 

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘প্রধানমন্ত্রী সারা দেশে সরকারি খরচে জনসভা করছেন, নৌকা মার্কায় ভোট চাইছেন। আর আমাদের কোথাও সভা সমাবেশ তো দূরের কথা রাস্তায় দাঁড়াতেও দিচ্ছে না। সরকারি খরচে জনসভা করে নৌকার পক্ষে ভোট চেয়ে নির্বাচনী বিধি পরিপন্থী কাজ করছেন প্রধানমন্ত্রী। অথচ নির্বাচন কমিশনকে অহিত করলেও তারা কোনো পদক্ষেপ নিচ্ছে না।’

এর আগে বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করেন বিএনপির জ্যেষ্ঠ নেতারা। বুধবার বিকাল সাড়ে ৪টায় এ বৈঠক শুরু হয়ে চলে ৪টা ৫৫ মিনিট পর্যন্ত।

প্রায় এক ঘণ্টার এই বৈঠক বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, খালেদা জিয়ার সাজা, জামিন ও আগামী নির্বাচনের বিভিন্ন বিষয় নিয়ে কূটনীতিকদের সঙ্গে কথা বলেন বিএনপি নেতারা।

বৈঠকে বিদেশি কূটনীতিকদের মধ্যে ছিলেন-সুইজারল্যান্ড, স্পেন, সৌদি আরব ও সুইডেনের রাষ্ট্রদূত, যুক্তরাষ্ট্রের রাজনৈতিক সচিব, অস্ট্রেলিয়া, তুরস্ক, জাপান ও নেদারল্যান্ডের ডেপুটি রাষ্ট্রদূত, ইউরোপীয় ইউনিয়নের ডেপুটি চিফ, ইউএসএআইডির কান্ট্রি ম্যানেজার।

বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহউদ্দিন আহমেদ, ইসমাইল হোসেন জবিউল্লাহ, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ।
 
দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর দ্বিতীয়বারের মতো বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক করলেন বিএনপির শীর্ষ নেতারা।

 

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: