জায়গা দখলের চেষ্টায় সন্ত্রাসী হামলায়

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৮, ১২:৪৫ এএম

কাজী নজরুল ইসলাম,
ফেনী থেকে:

ফেনী সদর উপজেলার র্শশদী ইউনিয়নের উত্তর সফিয়াবাদ গ্রামের ফারজানা আক্তারের জায়গা জোর র্পূবক জবর দখলের চেষ্টা চালিয়েছে পাশ্বর্বতী চৌদ্দগ্রাম উপজেলার লাটিমী গ্রামের মোহাম্মদ আলীর নেতৃত্বে সন্ত্রাসীরা। এ সময় ১৫-২০ জন সন্ত্রাসী বাড়ি ঘরে হামলাসহ তিন নারীকে কুপিয়ে ও পিটিয়ে জখম এবং শ্লীলতাহানীর অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় নির্যাতিতরা ফেনী মডেল থানায় চার জন আসামীর নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, উত্তর সফিয়াবাদ গ্রামের মোকলেস সওদাগর বাড়ির শাহ আলমের স্ত্রী ফারজানা আক্তারের ঘরের পাশে পাশ্বর্বতী কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার লাটিমী গ্রামের কাজী বাড়ির মৃত আবদুল মালেকের পুত্র মোহাম্মদ আলী বসবাস করতেছে। মোহাম্মদ আলীরা জোর র্পূবক ফারজানাদের জায়গার উপর রাস্তা তৈরি করার চেষ্টা চালিয়ে আসছে বহুদিন। এ নিয়ে এলাকায় সালিশ-দরবার হলেও তারা মানতে নারাজ। প্রভাব খাটিয়ে অসহায় ফারজানার উপর হামলা-মামলাসহ হুমকি-ধমকি দিয়ে আসছে।

এরপর রবিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে র্অতকিত ভাবে মোহাম্মদ আলী, সাইফুল, আবদুল মান্নান, নজরুল ইসলাম সুমন, রিয়েল, ফারুকসহ ১৫-২০ জন বহিরাগত সন্ত্রাসী অস্ত্র, দা-কিরিচ, লাঠিসোটা নিয়ে ফারজানার বাড়িতে হামলা চালায়।

তারা ঘরের ওয়াল ভেঙ্গে রাস্তা তৈরির চেষ্টা চালায়। এ সময় ফারজানা আক্তার বাঁধা দিলে সন্ত্রাসীরা বিবি মরিয়ম ও রোকেয়া বেগমকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে। এক র্পযায়ে তারা শ্বাসরোধ করে হত্যা চেষ্টা চালায় ও তাদের গলায় থাকা র্স্বণের চেইন ৩টি, কানের দুল, মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। নারীদের কাপড়-চোপড় টানা হেচড়া করে ছিড়ে শ্লীলতাহানী করে। তাদের র্আতচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ফেনী সদর হাসপাতালে প্ররেণ করে।

আসামীরা পুনঃরায় মারধর, খুন, হত্যা, প্রাণনাশ করে লাশ গুম এবং মামলায় জড়ানোর হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যায়। র্বতমানে সন্ত্রাসীদের ভয়ে নির্যাতিত পরিবার আতঙ্কে দিনযাপিত করছে। এঘটনায় নির্যাতিত ফারজানা আক্তার বাদী হয়ে ফেনী মডেল থানায় চার জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।

নির্যাতিতা ফারজানা আক্তার জানান, মো. আলী গাংরা বিনা কারণে তাদের জায়গায় জোর র্পূবক রাস্তা তৈরি করার চেষ্টা চালায়। তারা বাঁধা দিলে বহিরাগত সন্ত্রাসী দিয়ে তাদের উপর হামলা চালিয়ে জখম ও শ্লীলতাহানী কর। তিনি এ ঘটনায় প্রশাসনের নিকট জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

ফেনী মডেল থানার ওসি (তদন্ত) শহীদুল ইসলাম মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, আসামীদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।


বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: