জিতলেই প্লে-অফের টিকিট পাবেন মোস্তাফিজরা

প্রকাশিত: ২০ মে ২০১৮, ০৩:১৫ পিএম

আইপিএলের ১১তম আসর দেখতে দেখতে শেষ দিকে চলে এসেছে। প্রথম পর্বের আর বাকি মাত্র দুইটি ম্যাচ। এই ২ ম্যাচেই ঝুলে আছে ৩টি দলের প্লে-অফ ভাগ্য। দল তিনটি হলো মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পাঞ্জাব। নিজেদের শেষ ম্যাচে হারলে মোস্তাফিজের মুম্বাই ছিটকে যাবে আইপিএলের ১১তম আসর থেকে। তেমনি জয় পেলেই প্লে-অফের টিকিট নির্ধারিত হয়ে যাবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের।

ইতোমধ্যে প্লে’অফের টিকিট নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দরাবাদ, চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স। রবিবার (২০ মে) এই ৩ দলের সাথে নাম লেখানোর সবচেয়ে সহজ সুযোগ মুম্বাইয়ের সামনে। বিকেল সাড়ে ৪ টায় পয়েন্ট টেবিলের তলানির দল দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে খেলবে তারা। এই ম্যাচে জিতলে ৪র্থ দল হিসেবে প্লে’অফের টিকিট পাবে মুম্বাই ইন্ডিয়ান্স। সেক্ষেত্রে অনর্থক হয়ে যাবে রাতে চেন্নাই বনাম পাঞ্জাব ম্যাচটি।

মুম্বাই ইন্ডিয়ান্স ১৩ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে নিজেদের আশা বাঁচিয়ে রেখেছে। অবাক করা বিষয় হলো টুর্নামেন্টের শুরুটা তারা ভালো করতে না পারলেও, নেট রান রেটের হিসেবে সবার উপরেই রয়েছে মুম্বাই (রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভেন পাঞ্জাব এর ওপরে)। আর রবিবার (২০ মে) জিতলে এই নেট রান রেটের ভিত্তিতেই শেষ চারের টিকিট পাবেন মোস্তাফিজ-রোহিতরা।

এদিকে, নিজেদের ১৪ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৪র্থ স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস। তবে তাদের নেট রান রেট (-০.২৫০)। অন্যদিকে ১৩ ম্যাচ শেষে ১২ পয়েন্ট পাওয়া মুম্বাইয়ের নেট রান রেট (+০.৩৮৪)। যার ফলে দিল্লির বিপক্ষে জয় পেলে ভালো নেট রান রেটের সুবাদে রাজস্থানকে টপকে যাবে মুম্বাই ইন্ডিয়ান্স।

প্লে-অফের দৌড়ে থাকা কিংস ইলেভেন পাঞ্জাবের ঝুলিতেও ১৩ ম্যাচ শেষে ১২ পয়েন্ট রয়েছে। তবে তাদের নেট রান রেট (-০.৪৯০) যা কিনা মুম্বাই (+০.৩৮৪) ও রাজস্থান (-০.২৫০) এর থেকে কম। তাই রাতের ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে অলৌকিক কোন ব্যবধানে না জিতলে ক্রিস গেইলদের প্লে-অফের টিকিট পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: