ইফতারে বিচারপতি মানিকের ওপর হামলা

প্রকাশিত: ০৭ এপ্রিল ২০২৩, ১২:০১ এএম

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (বার অ্যাসোসিয়েশন) ইফতার মাহফিলে ভাঙচুর, হাতাহাতি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় মাহফিলে অংশ নিতে আসা সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর বোতল ছুড়ে মারেন বিক্ষুব্ধরা। বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে ও সন্ধ্যায় এ হামলা চালানো হয়। হামলার বিষয়টি নিশ্চিত করেছেন সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক নিজেই।

অভিযোগ রয়েছে, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উত্তর ও দক্ষিণ হলে আয়োজিত এ ইফতার মাহফিলে টেবিল ও চেয়ার ভাঙচুর করেন বিএনপিপন্থি আইনজীবীরা। পরে অবশ্য ভাঙচুরের স্থানেই হলরুমে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিএনপিপন্থিদের বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগ করা হলেও তাদেরকেও ইফতার পাঠানো হয়। এদিন বিকেল সোয়া ৫টার দিকে বিএনপিপন্থি আইনজীবীরা সমিতি ভবনের নীচের ফ্লোরে অবস্থান নেন। সেখানে বসেই তারা ইফতার করেন।

এদিকে, বারের ইফতারে আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক অংশ নিতে আসার সময় তার ওপর পানির বোতল নিক্ষেপ করে হামলা চালানো হয়।

সমিতি ভবনের তিনটি হলরুমে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটি। যে কমিটিকে আগে থেকেই অস্বীকার করে আসছিলেন বিএনপিপন্থি আইনজীবীসহ সুপ্রিম কোর্টের বিভিন্ন পক্ষের আইনজীবীরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: