অন্যান্য মামলা আর বাধা হবে না খালেদা জিয়ার মুক্তিতে

প্রকাশিত: ১৬ মে ২০১৮, ১২:২২ পিএম

হাইকোর্টের জামিন আপিল বিভাগ বহাল রাখায় নিম্ন আদালতে অন্যান্য মামলায় মুক্তি পেতে আর বাধা হবে না। আইনী পথেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি পাবেন বলে জানিয়েছেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

আপিল বিভাগের রায়ের পর বুধবার (১৬ মে) খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ এ কথা জানান। এসময় তিনি বলেন, কুমিল্লা, নড়াইল ও ঢাকায় থাকা মামলায় জামিন নেয়ার পরই তিনি জামিনে মুক্তি পাবেন।

আজ খালেদার জামিন বাতিলে রাষ্ট্রপক্ষ ও দুদকের করা আপিল খারিজ করে দিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ জামিন বহাল রাখেন। একই সাথে নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার যে আপিল করেছেন সে আপিল বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দেয়া হয়েছে।

এ রায়ের পর খালেদা জিয়ার মুক্তিতে বাধা আছে কিনা- এমন প্রশ্নে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, কিছুটা বাধা আছে। কুমিল্লা, নড়াইল ও ঢাকায় যে মামলাগুলো আছে, সেগুলোতে জামিন নিতে হবে। এখন আমরা দ্রুত চেষ্টা করবো আইনি প্রক্রিয়া সম্পন্ন করার। তিনি শিগগিরই আমাদের মাঝে মুক্ত হয়ে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মওদুদ।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: