ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু 

প্রকাশিত: ২৩ মে ২০১৮, ০২:০৯ পিএম

সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ১০ তলা ভবনের ছাদ থেকে পড়ে আ: জলিল নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এদিকে বহুতল ভবনের কাজ করলেও নিয়ম অনুসারে নিরাপত্তা বেষ্টনীর ঘাটতি রয়েছে বলে অভিযোগ উঠেছে। 

নিহত আ. জলিল টাঙ্গাইল জেলার গোপালপুর থানাধীন আ. সামসুউদ্দিনের ছেলে। তিনি সাভারে দীর্ঘদিন ধরে নির্মাণ শ্রমিকের কাজ করতো। িমঙ্গলবার সকালে সাভার পার্বতীনগর এনাম মেডিকেল হাসপাতালে নির্মানাধীন ভবনে এই র্দুঘটনা ঘটে।

এ বিষয়ে এনাম মেডিকেলের পরিচালক সাইফুল ইসলাম জানান, নিহত শ্রমিক বেল্ট ছিড়ে পড়ে গিয়ে মৃত্যু হয়। বহুতল ভবন তৈরিতে নিরাপত্তা বেষ্টনীর প্রশ্নের জবাবে তিনি আরও জানান,  আমরা পরবর্তীতে নিরাপত্তা বেষ্টনীর বিষয়টি গুরুত্ব দিয়ে ভবন তৈরি কাজ করবো।

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহসিনুল কাদির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছে। নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ও নিহতের স্বজনের অভিযোগের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

উপজেলার নির্বাহী অফিসার শেখ রাসেল হাসান জানান, যেহেতু ভবনটি পৌরসভার অধীনে, ফলে পৌরসভা প্রকৌশলী পরিদর্শন ও তদন্ত করে ব্যবস্থা নিবেন। প্রয়োজনে উপজেলা প্রকৌশলী সহায়তা করবেন।

এ ঘটনায় পৌরসভার প্রকৌশলী শরিফুল ইমাম জানান, বহুতল ভবন তৈরিতে নিরাপত্তা বেষ্টনীসহ কাজ করার ক্ষেত্রে শ্রমিকদের নিরাপত্তার নিয়ম আছে। ঘটনাটি তদন্ত করে নিয়ম অনুসারে ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: