ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তারিখ ঘোষণা

প্রকাশিত: ২৪ মে ২০১৮, ০৫:৪৫ পিএম

কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ ব্যবস্থায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তারিখ ঘোষণা করা হয়েছে। ঈদে ট্রেনযাত্রীদের সেবা বৃদ্ধি ও দুর্ভোগ কমাতে একই সঙ্গে ফিরতি টিকিট বিক্রির তারিখও ঘোষণা করা হয়েছে। আর এ জন্য রেলওয়েতে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (২৪ মে) রাজধানীর রেলভবনে ঈদযাত্রায় রেলওয়ের প্রস্তুতি জানাতে আয়োজিত সংবাদ সম্মেলরে রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক এসব তথ্য জানান।

তিনি বলেছেন, আগামী ১ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। যারা ১ জুন টিকিট সংগ্রহ করবেন তারা ১০ জুন, যারা ২ জুন সংগ্রহ করবেন তারা ১১ জুন, যারা ৩ জুন সংগ্রহ করবেন তারা ১২ জুন, যারা ৪ জুন সংগ্রহ করবেন তারা ১৩ জুন, যারা ৫ জুন সংগ্রহ করবেন তারা ১৪ জুন এবং যারা ৬ জুন টিকিট কিনবেন তারা ১৫ জুন ভ্রমণের সুযোগ পাবেন।

মুজিবুল হক বলেন, যাত্রীদের সেবা দেয়ার লক্ষে আমরা কিছু সিদ্ধান্ত নিয়েছি। আমরা আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করেছি। অতিরিক্ত বগি ও ইঞ্জিন যুক্ত করা হবে। এতে অতিরিক্ত যাত্রী চলাচল করতে পারবেন।

তিনি বলেন, ঢাকা ও চট্টগ্রাম স্টেশনে থেকে অগ্রিম টিকিট বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি করা হবে। ফিরতি ভ্রমণের জন্য অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি করা হবে বলেও জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, টিকিটের জন্য ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হবে। এর মধ্যে দুটি নারীদের জন্য সংরক্ষিত থাকবে। একজন যাত্রী ৪টির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: