ফাযিল পরীক্ষার ফল প্রকাশ ২৭ মে

প্রকাশিত: ২৫ মে ২০১৮, ০১:৫২ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ফাযিল (স্নাতক) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ পরীক্ষা ২০১৬ এর ফলাফল প্রকাশিত হবে আগামী রবিবার (২৭ মে)। ওইদিন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী তার কার্যলয়ে আনুষ্ঠানিক ভাবে এ ফল প্রকাশ করবেন বলে জানা গেছে।

শুক্রবার (২৫ মে) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে তিনি জানান, ‘২৭ মে বিশ্ববিদ্যালয় থেকে আনুষ্ঠানিক ভাবে ফাযিল (স্নাতক) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। একই সাথে কেন্দ্র গুলোতে ফলাফলের কপি পাঠানো হবে।’

বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, ফাযিল (স্নাতক) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ পরীক্ষা ২০১৬ এ মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯২ হাজার চুয়ান্ন জন। এর মধ্যে ফাযিল ১ম বর্ষে (অনিয়মিত) ২ হাজার ৮ শত সাতচল্লিশ জন, দ্বিতীয় বর্ষে ৫০ হাজার ৯ শত ৩ জন এবং তৃতীয় বর্ষে ৩৮ হাজার ৩ শত ৪ জন। দেশব্যাপী ২৯৩ টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২০১৬ সালের আগস্ট মাসে ফাযিল (স্নাতক) প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ পরীক্ষা শুরু হলেও বন্যার কারণে তা শেষ হয় ২০১৭ সালের ৭ নভেম্বর।

উল্লেখ্য, ফাযিল পরীক্ষার ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে পাওয়া যাবে।

বিডি২৪লাইভ/এমআরএম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: