পুলিশ কি ওখানে জুঁই ফুলের গান গাইবে?

প্রকাশিত: ২৫ মে ২০১৮, ০৩:২৯ পিএম

বিচার বহির্ভূত হত্যাকাণ্ড সমর্থন করি না। এনকাউন্টারকে তো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বলা যাবে না। কারণ, যারা মাদক ব্যবসা করে এদের একটা সিন্ডিকেট আছে। এদের সঙ্গে টেরোরিস্টরা আছে। অস্ত্রবাজরা আছে। যখন পুলিশ এদের ধরতে যায় তখন অস্ত্র নিয়ে ওরা মোকাবিলা করে। তখন এনকাউন্টার হয়। 

এখানে এক পক্ষের হাতে অস্ত্র নেই। অস্ত্র আছে দুই পক্ষের হাতে। তাহলে পুলিশ কি ওখানে জুঁই ফুলের গান গাইবে? তারা এটার কাউন্টার করবে না? সেখানে কি পুলিশ নীরব দর্শক থাকবে, সেটা আমার প্রশ্ন?  

বিআরটি’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কার্যক্রম পরিদর্শন ও নিরাপদ সড়ক ব্যবস্থা ও ট্রাফিক আইন মেনে চলার জন্য বাস-সিনজি থামিয়ে যাত্রীদের মাঝে লিফলেট বিতরণকালে দেশে চলমান মাদকবিরোধী অভিযান নিয়ে আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। 

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর পরিষ্কার নির্দেশ, মাদক ব্যবসা বা ড্রাগ ডিলিংসের সঙ্গে যে বা যারাই জড়িত তারা কেউ ছাড় পাবে না। যত প্রভাবশালীই হোক তাদের অবশ্যই এই মাদকবিরোধী অভিযানের আওতায় আনতে হবে। 

কক্সবাজারের সংসদ সদস্য আব্দুর রহমান বদির বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, শুধু আব্দুর রহমান বদি কেন, আরও তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীদের মধ্যে সরকারি দলের প্রভাবশালী কেউ যদি হয়ও, প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশ, মাদক ব্যবসার সঙ্গে, ড্রাগ ডিলিংয়ের সঙ্গে যে-ই বা যারা জড়িত যতো প্রভাবশালী হোক না কেন ছাড় দেয়া হবে না। 

এই অভিযানের আওতায় নিয়ে আসা হবে। তবে একজন এমপিকে তো চট করে ধরা যায় না। প্রমাণ করতে হবে তো? যদি সে অপরাধী হয় অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে চলমান মাদকবিরোধী অভিযান সমর্থন করেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই সমর্থন করি। আমার প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছে, আমি সমর্থন করবো না? সারা দেশের মানুষ খুশি। তাহলে আমি সমর্থন করবো না কেন, এটা কেমন প্রশ্ন? অপর এক প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের মানুষ এই অভিযানে খুশি শুধু গাত্রদাহ শুরু হয়েছে বিএনপির। কারণ জনগণ খুশি কেন, সেটাই বিএনপির গায়ের জ্বালা।

যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের নিরাপদ সড়ক ব্যবস্থা ও ট্রাফিক আইন মেনে চলার জন্য বাস-সিনজি থামিয়ে যাত্রীদের মাঝে লিফলেট বিতরণ করেন। এসময় এক মোটরসাইকেল আরোহীকে থামিয়ে তিনি হেলমেট পরারও অনুরোধ করেন। এসময় বিআরটিএ’র  ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিডি২৪লাইভ/এসএস 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: