ডায়রিয়ার প্রকোপ, বারান্দা- করিডোর সর্বত্রই রোগীর ভিড়

প্রকাশিত: ২৫ মে ২০১৮, ০৭:৩৮ পিএম

ঝিনাইদহের শহরের বিভিন্ন এলাকায় ডায়রিয়া দেখা দিয়েছে। আক্রান্ত রোগীরা দলে দলে সদর সদর হাসপাতালে আসছেন। ডায়রিয়া ওয়ার্ড গুলোতে স্থান সংকুলান হচ্ছেনা। হাসপাতালের বারান্দা করিডোরসহ সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে চিকিৎসা নিচ্ছেনা তারা। হঠাৎ করে বাড়তি রোগীর চাপ সামাল দিতে চিকিৎসক নার্সরা হাফিয়ে উঠেছেন। অতিরিক্ত ডাক্তার ও নার্স ডাকা হয়েছে। শুধুমাত্র ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি হয়েছে ৭৮ জন। এদের মধ্যে ৩৩ জন পুরুষ, ৩২ জন নারী ও ১৩ জন শিশু রয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ইফতারের পর থেকে একে একে ডায়রিয়া রোগী ভর্তি হতে থাকেন। বমি, পাতলা পায়খানা নিয়ে চিকিৎসা নিতে আসছেন। আক্রান্ত রোগীদের অধিকাংশদের বাড়ি শহরের কাঞ্চননগর, কিছু পবহাটি, হামদহ এলাকার ও কয়েকজনের বাড়ী শৈলকুপা চড়িয়ার বিল, গাড়াগঞ্জ ও পদমদি এলাকায়। বিকেল থেকে রাত ১২ টা পর্যন্ত ৭৮ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়েছে।

কাঞ্চননগর নগরের বাসিন্দা রেহেনা বলেন, হঠাৎ করেই বমি ও পাতলা পায়খানা শুরু হয়েছে। অবস্থা খারাপ হওয়ায় হাসপাতালে ভর্তি হয়েছি।

ভর্তিকৃত অধিকাংশ রোগীরা বলছেন, সারাদিন রোজা রেখে ইফতারের পর থেকে বমি ও পাতলা পায়খানা শুরু হয়েছে। অবস্থা বেগতিক হওয়ায় হাসপাতালে চিকিৎসা নিতে এসেছি।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা শিশু রোগীদের পিতা মাতা জানান, হঠাৎ করে তাদের শিশুরা বমি ও পাতলা পায়খানা করছে। ৭/৮ বার হওয়ারপর তারা বিছানা থেকে আ্র উঠতে পারছেনা। তখন তরি ঘরি করে তারা হাসপাতালে ভর্তি করেন।

&dquote;&dquote;ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: অপূর্ব  কুমার জানান, জীবানু যুক্ত পানি পান করার কারনে ঘটনাটি ঘটেছে বলে প্রাথমিক অবস্থায় ধারনা করা হচ্ছে। তবে কোন রোগীর অবস্থা আশঙ্কাজনক নয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: