পায়ের নিচে অর্ধকোটি টাকার স্বর্ণ!

প্রকাশিত: ২৫ মে ২০১৮, ০৮:৫১ পিএম

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা সীমান্ত চেকপোস্ট থেকে আব্দুল মোতালেব (৫২) নামে ভারতগামী এক পাসপোর্টধারী যাত্রীর জুতার ভেতর থেকে সাড়ে ৯টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস ও শুল্ক গোয়েন্দা। এসময় স্বর্ণ চোরাচালানের অভিযোগে তাকে আটক করা হয়। 

শুক্রবার (২৫ মে) দুপুরে এ ঘটনা ঘটে। আটক স্বর্ণ চোরাচালানী মোতালেব গাজীপুর জেলার টঙ্গী উপজেলার আনিছপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার রাজস্ব কর্মকর্তা ছবি রানী দত্ত জানান, দর্শনা চেকপোস্ট দিয়ে স্বর্ণের বার ভারতে চালান করা হবে, এমন সংবাদের ভিত্তিতে বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার নির্দেশে ৮ সদস্যের একটি দল শুক্রবার সকাল থেকে দর্শনা চেকপোস্টে অবস্থান করছিল।

এ সময় সকাল ১০টার দিকে সন্দেহ হলে ভারতগামী বাংলাদেশি নাগরিক আব্দুল মোতালেবকে আটক করে কাস্টমস অফিসে আনা হয়। পরে দুপুরে শুল্ক গোয়েন্দা কর্মকর্তা ও সাংবাদিদের উপস্থিতিতে তার দেহ তল্লাশি করে পায়ের জুতার ভেতর থেকে সাড়ে ৯টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ১ কেজি। মূল্য প্রায় অর্ধ কোটি টাকা।

সোনার বারগুলো দর্শনা কাস্টমসে জমা দেওয়া হয়েছে। এছাড়া আটক আব্দুল মোতালেবকে দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে মামলার দায়ে করা হয়েছে।


বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: