কে বউ-কে শালী! চিনতে যা করলেন এই দম্পতি

প্রকাশিত: ২৬ মে ২০১৮, ০২:৪৬ পিএম

যমজ দুই বোন। তারা একেবারে একই রকম চেহারার অধিকারী। এমনি করেই কেটে যাচ্ছিল তাদের দিন। বেশ ভালোই চলছিল। কিন্তু বড় হয়ে তারা বিয়ে করলেন যমজ দুই ভাইকে। এরপর থেকেই তাদের মধ্যে বাঁধে যত গণ্ডগোল। 

বর, বউকে চিনতে পারে না। এই ভাবে আর কতদিন চলা যায়? তাই শেষমেশ বাধ্য হয়ে নিজেদের চেহারা বদলে ফেলার সিদ্ধান্ত নিলেন এক দম্পতি। তারা প্লাস্টিক সার্জারি করানোর পথ বেচে নেন। এতে করে অন্তত একটু অন্যরকম দেখায় যাতে।

চীনের শাংসি এলাকার ওই দম্পতিদের মধ্যে দীর্ঘদিন ধরে এ ঘটনা ঘটে আসছিল। 

দিনের পর দিন চলছিল এই কনফিউশন। কে বউ, কে শালীকা তাই নিয়ে দ্বিধাদণ্ডের মধ্যে পড়েছিলেন দুই ভাই। এ কারণে সমাধানের পথে আসতে চাইলেন ওই দুই দম্পতি। দুই যমজ ভাইয়ের নাম ঝাও জিং আর ঝাও জুয়ান। তাদের স্ত্রীরা হলেন- ইউং ফেই আর ইউং ইয়াং।

সমস্যা সমাধানের লক্ষে ওই দুই দম্পতি কথা বলেন চিকিৎসকের সঙ্গে। চীনের সাংহাইয়ের হাসপাতালে সার্জারি করাতে যান তারা। এরা যে শুধু দেখতে একই রকম তাই নয়, এদের কন্ঠস্বরও একই, এমনকি মুখরে প্রতিক্রিয়াও একইরকম দেখায়।

ওই যমজ দুই বোন আর যমজ দুই ভাই একই দিনে বিয়ে করেন। বিয়ের সময় রিং পরাতে গিয়েও তাদেরকে বেশ সতর্ক থাকতে হয়েছিল যাতে করে গুলিয়ে না যায়। 

এ ব্যাপারে চিকিৎসকরা জানিয়েছে, তারা পুরো চেহারা বদলে দেবেন না বলে জানান। তবে মুখে এমন কিছু চিহ্ন করে দেবেন যাতে অন্তত সহজেই চেনা যায় তাদের।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: