ব্রেকআপের পর বুদ্ধিমানেরা যে কাজ করে!

প্রকাশিত: ২৬ মে ২০১৮, ০৫:১১ পিএম

ব্রেকআপের পর নিজেকে কখনো অপরাধী মনে করবেন না, এমনকি অপরাধটা যদি আপনার হয়েও থাকে! এতদিন যেমন ছিলেন তা থেকে নিজেকে একটু ডাইভার্ট করার চেষ্টা করুন। বিভিন্ন ভাবে কাজটা করতে পারেন- হতে পারে নতুন কোন কাজ শুরু করুন, যা আগে কখনও করেন নি। তবে যে কাজগুলো বুদ্ধিমানেরা করেন, তা নিয়েই আমাদের আজকের আলোচনা-

১) যে জিনিসগুলো আপনাদের ভেঙে যাওয়া সম্পর্কের কথা মনে করিয়ে দেয় সেগুলো নিজের কাছে না রাখাই ভালো। পুরোনো ছবি অথবা এসএমএস ডিলিট করে ফেলুন আজই। এগুলো নিজের কাছে রেখে অযথা কষ্ট পাওয়ার কোনো মানে নেই। পেছনের স্মৃতি ভুলে নতুন করে জীবন সাজানোর চেষ্টা করুন।

২) নিজেকে একটা টাইট রুটিনে বেধে ফেলুন। ব্রেক আপের প্রথম দিকে এটা কাজে দিবে। আপনার কাছের মানুষদের সাথে আগের চেয়ে বেশি টাইম অতিবাহিত করুন।

৩) কিছু সময়ের জন্য আপনি নিজে নিজে চিন্তা করুন যে আজ আপনারা আলাদা, এর পেছনে বড় কিছু কারণ ছিল কী? যদি সবকিছু ভুলে আপনি তার সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক রাখতে চান তাহলে কখনোই আপনি তার সাথে সম্পর্কের কথা ভুলতে পারবেন না। এমনকি একটা সময় যখন আপনার সাবেক সঙ্গী অন্য কাউকে নিয়ে নতুনভাবে ভাবতে শুরু করবে তখন সেই বিষয়গুলো আপনার অস্বস্তির কারণ হয়ে দাঁড়াবে। তাই ব্রেকআপের পর নিজেদের মধ্যে দূরত্ব বজায় রাখুন।

৪) আপনার ব্রেকআপ হয়েছে আর হয়তো তা জানানোর একমাত্র মাধ্যম হিসেবে আপনি সামাজিক যোগাযোগের মাধ্যমকেই বেছে নিলেন। আপনি যদি মনে করেন আপনার আগের প্রেমিক/ প্রেমিকার নজরে থাকার জন্য এসব কিছু করেছেন, তাহলে আপনার জীবনের এটাই চরম ভুল সিদ্ধান্ত হবে। কারণ এর ফলে খুব সহজেই সমাজিকভাবেই কথাটি ছড়িয়ে যাবে। 
এমনকি হতে পারে আপনার প্রেমিক/ প্রেমিকা আপনার এসব বিষয় দেখেও না দেখার মতো আচরণ করছে নয়তো আপনাকে আনফ্রেন্ড অথবা ব্লকই করে দেবে। তাই ব্রেকআপের কথাটি ফেসবুক বা টুইটারে না জানানোটাই বুদ্ধিমানের কাজ।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: