কলকাতার তাজ হোটেলে হাসিনা-মমতা

প্রকাশিত: ২৬ মে ২০১৮, ০৮:০৭ পিএম

কলকাতার তাজ হোটেলে উপস্থিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এনডিটিভি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, দ্বি-পাক্ষিক বৈঠকের উদ্দেশ্যে শনিবার (২৬ মে) সন্ধ্যায় দুই নেতা সেখানে পৌঁছান।

এর আগে শুক্রবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা। শনিবার পশ্চিমবঙ্গের বর্ধমানের আসানসোল শহরে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিয়ে ডক্টর অব লিটারেচার (ডি-লিট) ডিগ্রি লাভ করেন।

নজরুল বিশ্ববিদ্যালয়ে দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশ ভাগ হয়েছে। কিন্তু নজরুল-রবীন্দ্রনাথ ভাগ হননি, তারা আমাদের সবার। মানুষের কল্যাণের জন্য কবি নজরুল নিজেকে উৎসর্গ করেছেন। লেখার কারণে জেল খেটেছেন। আমারও আমাদের অধিকার আদায় করতে অনেক সংগ্রাম করেছি, মুক্তিযুদ্ধ করেছি, অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। প্রতিটি ক্ষেত্রেই তিনি আমাদের চেতনায় ছিলেন। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেও অনেক প্রতিকূলতা অতিক্রম করতে হয়েছে। জীবনের অনেক সময় জেলে কাটিয়েছেন তিনি। কবি নজরুল ও বঙ্গবন্ধুর মধ্যে চেতনার মিল ছিল।’

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: