শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৩১ জন বহিষ্কার

প্রকাশিত: ২৬ মে ২০১৮, ১০:৪২ পিএম

বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৩১ জন প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে।শনিবার (২৬ মে) বগুড়া শহরের ৩৭টি পরীক্ষা কেন্দ্রে লিখিত পরীক্ষা গ্রহণ করা হয়। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে প্রশ্নের উত্তরপত্র বাহির থেকে সংগ্রহ করে ধরা পড়ায় ৩১ জন প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে। 

এদের মধ্যে ৮ জনের কাছে মোবাইল ফোন পাওয়া যাওয়ায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ২০১৪ সালে জেলার ১২টি উপজেলায় সহকারি শিক্ষকের প্রায় ৬শ’ শূন্যপদ পূরণের উদ্দেশ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। কিন্তু বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং পুল শিক্ষক হিসেবে নিয়োগ প্রাপ্ত শিক্ষকদেরকে হাইকোর্টের নির্দেশে শূণ্য পদে নিয়োগ দেয়ার কারণে নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। 

দীর্ঘ চার বছর পর আবারো নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়। শনিবার অনুষ্ঠিত পরীক্ষায় বগুড়া জেলার ১২টি উপজেলায় ৩১ হাজার ৫০৯ জন বৈধ প্রার্থী থাকলেও পরীক্ষায় অংশগ্রহণ করে ১৯ হাজার ২২২ জন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলী জানান, এখন পর্যন্ত প্রায় ২০০ পদ শুন্য রয়েছে। তবে চূড়ান্ত নিয়োগের আগে শূন্য পদের সংখ্যা আরো বাড়বে। নিয়োগ প্রক্রিয়া চলাকালে বেশ কিছু সহকারি শিক্ষক পদোন্নতি পাবেন এবং অনেকে অবসরে যাবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: