ছোট ভাই পৃথিবীর শ্রেষ্ঠ উপহার

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০১৫, ১১:২৮ পিএম

আমরা ছোটকাল থেকেই বিভিন্ন মুভিতে ছোট ভাইয়ের ভূমিকা দেখে আসছি। যাদের ছোট ভাই আছে তাদের খেলার সাথী, ঝগড়ার সাথী, সময়-অসময়ের সঙ্গী থাকে ভাই। ছোট ভাই আমাদের সব থেকে বড় সহচর, কিভাবে জানেন কি? আসুন জেনে নেই-

# সে আপনাকে অনুসরণ করে:
পৃথিবীতে আপনার সব থেকে বড় অনুসরণকারী আপনার ছোট ভাই। সে আপনাকে কখনো বলবে না। তবে আপনার প্রতিটা কার্যকলাপ তাকে ভীষণভাবে প্রভাবিত করে। তাই, যা করবেন সবসময় চিন্তা করে করবেন। কারন আপনার প্রতিটি পদক্ষেপ তার জীবনে অনেক গুরুত্বপূর্ণ।

# যে কোন পরিস্থিতিতে আপনাকে রক্ষা করবে:
যদিও সে কথায় কথায় আপনার থেকে ঘুষ আদায় করে। কিন্তু আপনার দ্বারা সম্পাদিত যে কোন ভুল সে নিজের উপর নিতে প্রস্তুত। আপনার হয়ে সে বলির পাঁঠা হতেও প্রস্তুত।

# সে বিরক্তিকর কিন্তু যত্নশীল:
সে আপনার জন্য বিরক্তিকর হতে পারেন। কিন্তু সে কখনোই অন্য কাউকে আপনাকে বিরক্ত করতে দিবে না। তবে সে নিজে আপনাকে অবশ্যই বিরক্ত করবে।

# আপনি সবসময় তাকে ব্ল্যাকমেইল করতে পারবেন:
আপনি সবসময় তাকে জ্বালাতন করতে পারবেন। তার কিছু মজাদার ও হাস্যকর ছবি দিয়ে তাকে সবসময় হুমকি দিতে পারবেন। আপনার মনমত কাজ ও করিয়ে নিতে পারবেন।

# সে সব সময় মুভি দেখতে প্রস্তুত:
আপনি যখনই তাকে মুভি দেখতে যাবার জন্য বলবেন সে রেডি। তার পছন্দের মুভি না হলেও সে যেতে প্রস্তুত।

# সব সমস্যা মন দিয়ে শুনবে ও সমাধান এর চেষ্টা করবে:
সে আপনার যত ছোটই হোক আপনার সকল সমস্যা মন দিয়ে শুনবে এবং তা সমাধানের জন্য যথেষ্ট চেষ্টা করবে। সে আপনাকে যুক্তির সাথে তা বুঝানোর চেষ্টা করবে। আপনার পাশে থাকবে সবসময়।

# খেলার সাথী:
আপনার সব সময় এর খেলার সাথী হবে আপনার ছোট ভাই। যখনই আপনার খেলতে ইচ্ছা করবে আপনি তাকে পাশে পাবেন।

# বাহিরের খাবার আনতে:
যখনই বাহিরের কোন খাবার খেতে ইচ্ছে করে, তখনই ছোট ভাই আমাদের গেম। যা দরকার শুধু তাকে একটু আদর করে বললেই তারা তা আনতে প্রস্তুত।

# আপনার মন যে ভাঙবে, তার মুখ আপনার ছোট ভাই ভাঙবে:
আপনার মন ভাঙ্গার জন্য যদি কেও দায়ী হয়, তা যদি আপনার ছোট ভাই জানতে পারে তাহলে সেই ব্যাক্তির মুখ ভাঙাই হবে আপনার ভাইয়ের সব থেকে বড় মিশন।

# আপনার অপ্রয়োজনীয় জিনিস তার জন্য মূল্যবান:
আপনি কোন কিছু ক্রয় করার পর তা যদি আপনার ভালো না লাগে তাহলে তা আপনি নষ্ট না করে ছোট ভাইকে দিয়ে দিতে পারেন। এতে অপচয় হল না। আবার আপনার ভাইও খুশি হবে।

# ব্যয়বহুল জিনিস ক্রয়:
আপনার ছোট ভাইয়ের কথা বলে আপনি অনেক গেম কিনে আনতে পারবেন। যা পরবর্তীতে আপনি শেয়ার করে খেলতে পারবেন। এতেও রয়েছে ভিন্ন রকম আনন্দ।

ছোট ভাইবোন সত্যি অনেক আদরের হয়ে থাকে। তাই আপনি তাদের সাথে যেমন আচরণ করবেন তারাও আপনার সাথে তেমনই আচরন করবে। তাই তাদের ভালো শিক্ষায় শিক্ষিত করুন।–সূত্র: ইন্ডিয়া টাইম্‌স।

সম্পাদনা: আরজু।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: