সরকারি চাকুরিজীবীদের জন্য ঢাকায় হবে ১০৬৪টি ফ্ল্যাট

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৫, ০৬:৫৪ এএম

ঢাকা: সরকারি চাকুরিজীবীদের জন্য ঢাকায় তৈরি করা হবে ১০৬৪টি ফ্ল্যাট। মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এসব প্রকল্প অনুমোদন পেয়েছে। বৈঠকে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ঢাকায় এক হাজারের বেশি ফ্ল্যাট নির্মাণের একটি প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক।

শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৮৫২ কোটি টাকা ব্যয়ে এক হাজার ৬৪টি ফ্ল্যাট নির্মাণের প্রকল্পে একনেক অনুমোদন দিয়েছে।’

তিনি জানান, ঢাকার মিরপুরে ৬ নম্বর সেকশনে এই আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হবে। মন্ত্রী বলেন, ‘ঢাকা শহরে ১ লাখ ৪৮ হাজার ৯১০ জন সরকারি কর্মকর্তা-কর্মচারী কর্মরত আছেন। কিন্তু ১৩ হাজার ৫২ জনের (৮ শতাংশ) জন্য আসনের ব্যবস্থা রয়েছে। এ সমস্যা সমাধানে সরকার ২০১৯ সালের মধ্যে ৪০ ভাগ ফ্ল্যাট নির্মাণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।’

এই প্রকল্পের আওতায় রাজধানীর মিরপুরে ১০ একর খাস জমিতে ১০টি ২০তলা আবাসিক ভবন নির্মাণ করবে সরকার, যেসব ফ্ল্যাটের আয়তন হবে ১৫০০ ও ১২৫০ বর্গফুট।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: