আরাকান আর্মির নেতা রেনিন সো কে আটক

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৫, ০১:৪১ পিএম

নিউজ ডেস্ক: রাঙ্গামাটির রাজস্থলী থেকে আরাকান আর্মির নেতা রেনিন সো কে আটক করা হয়েছে। আজ বুধবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয় । মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির এই নেতাকে পুলিশ ও বিজিবি যৌথ অভিযান চালিয়ে গ্রেপ্তার করে।

বিজিবি’র মেজর সাব্বির রাত সাড়ে তিনটায় স্থানীয় একটি অনলাইনকে গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজস্থলী থানা পুলিশের দায়ের করা দুইটি মামলার এজাহারভূক্ত আসামী এই রেনিন সো,যিনি গত এক দশক ধরে বাংলাদেশের রাজসস্থলীতে নিজস্ব সুরোম্য বাড়ী নির্মাণ করে সস্থানীয় এক মার্মা তরুনীকে বিয়ে করে বসবাস করে আসছিলেন এবং সেখান থেকেই আরাকান আর্মির কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

গত আগষ্ট মাসে বান্দরবানের থানচিতে বিজিবির একটি টহল দলের উপর আরাকান আর্মির হামলার দুইদিন পর রাজসস্থলীকে আরাকান আর্মির এই নেতার বাড়ীটির খোঁজ মিলে এবং সেই বাড়ী মং ইয়াং রাখাইন নামে তার এক সহকারিকে আটক করে যৌথবাহিনী। পরে বাড়ীটির দুই কেয়ার টেকারকেও আটক করা হয়। এদের মধ্যে আরাকান আর্মির সদস্য মং ইয়ং রাখাইন এবং তার বাড়ীর এক কেয়ার টেকার ইতোমধ্যেই ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। তারা তিনজনই বর্তমানে জেলহাজতে রয়েছেন।

পলাতক ছিলেন ডা: রেনিন সো। তিনি পলাতক অবস্থায় নিজের ফেসবুক একাউন্টে বেশ কয়েকটি ভিডিও বার্তা ছাড়েন এবং বিভিন্ন পোস্ট দিয়ে বাংলাদেশ সরকারকে হুমকিও দিয়েছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: